রাবিতে ‘কলা অনুষদ ডিনস অ্যাওয়ার্ড’ চালু

0
2

শিক্ষার মানোন্নয়ন ও শিক্ষার্থীদের লেখাপড়ায় আগ্রহ সৃষ্টি করার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘কলা অনুষদ ডিনস অ্যাওয়ার্ড’ চালু করেছে কলা অনুষদ।

বুধবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস কমপ্লেক্সে এক সংবাদ সংম্মেলনে এ তথ্য জানান কলা অনুষদের ডিন অধ্যাপক এফ. এ. এ. এইচ. তাকী।

লিখিত বক্তেব্যে তিনি বলেন, একটি নীতিমালা প্রণয়ন করে তা অনুষদ সভায় অনুমোদন করে আমরা ২০১৮ সাল থেকে ‘কলা অনুষদ ডিনস অ্যাওয়ার্ড’ চালু করেছি। ২০১৬ সালের বি.এ/বি.পি.এ অনার্স পরীক্ষায় সর্বোচ্চ নম্বরপ্রাপ্ত শিক্ষার্থীবৃন্দ এ অ্যাওয়ার্ড পাবেন। অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানটি আগামী ১৬ এপ্রিল বিকেল ৩টায় ডিনস কমপ্লেক্স কনফারেন্স রুমে অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, ডিনস্ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও বিশেষ অতিথি হিসেবে উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ প্রমুখ।

এ বছর বিভিন্ন বিভাগ থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- সীমা খাতুন (দর্শন), সৈয়দ নাঈমুর রহমান সোহেল (ইতিহাস), ইরতিফা হাসান (ইংরেজি), মঞ্জু রাণী দাস (বাংলা), জান্নাতী কাওনাইন কেয়া (ইসলামের ইতিহাস ও সংস্কৃতি), আবুল ফুতুহ (আরবী), আশরাফুল ইসলাম (ইসলামিক স্টাডিজ), জয়শ্রী পাল (সঙ্গীত), জিনত আরা গুলশানা মার্জিয়া (নাট্যকলা), কবিতা আক্তার (ফারসি ভাষা ও সাহিত্য), নাজরীনা আক্তার (সংস্কৃত) ও নূর মোহাম্মদ (উর্দু)।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- নাট্যকলা বিভাগের সভাপতি অধ্যাপক আতাউর রহমান, দর্শন বিভাগের সভাপতি অধ্যাপক মো.আসাদুজ্জামান, ইতিহাস বিভাগের সভাপতি অধ্যাপক মু. এয়েজুল ইসলাম, ভাষা বিভাগের সভাপতি অধ্যাপক বিপুল কুমার বিশ্বাস, ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক মুহাম্মদ রফিকুল ইসলাম, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক আতাউল্যাহ প্রমুখ।