মেসি তো আর একা বিশ্বকাপ জেতাতে পারবে না: এএফএ প্রেসিডেন্ট

0
15

তিনি আর্জেন্টিনার অধিনায়ক। তাকে দলে পেলে সবাই উদ্বুগ্ধ হয়ে ওঠে। বিশ্বের অন্যতম সেরা এই ফুটবলার যদি কোনো ম্যাচে ইনজুরিতে পড়েন, তাহলেই বাঘ হয়ে যায় বেড়াল! খর্বশক্তির দলের কাছেও বড় ব্যবধানে হারে আর্জেন্টিনা। আসন্না রাশিয়া বিশ্বকাপে কি এমনই থাকবে বিশ্বের অন্যতম এই ফুটবল শক্তি? আর্জেন্টিনা ফুটবল সংস্থার সভাপতি ক্লাউদিও তাপিয়া তো বলেই দিলেন, মেসি একা তো আর বিশ্বকাপ জেতাতে পারবে না।

মেসির হ্যাটট্রিকেই বাছাইপর্বের বাধা পেরিয়ে বিশ্বকাপের মূল পর্বে উঠেছে আর্জেন্টিনা। এরপর দুটি প্রীতি ম্যাচে যাচ্ছেতাইভাবে হেরেছে তারা। ২০১৪ সালে বিশ্বকাপের পর এখন পর্যন্ত তিনজন কোচ পেয়েছে আর্জেন্টিনা। জেরার্দো মার্তিনো ও এদগার্দো বাউজার পর এখন দলটির দায়িত্বে আছেন হোর্হে সাম্পাওলি। এত রদবদল হওয়ায় দল সেমি-ফাইনালে উঠতে না পারলে সেটা ব্যর্থতা হিসেবে নাও দেখা হতে পারে বলে মনে করেন ক্লদিও তাপিয়া।

আর্জেন্টাইন ফুটবল প্রধান বলেছেন, ‘আমরাই একমাত্র দল যারা দুই বিশ্বকাপের মাঝে তিনজন কোচ পরিবর্তন করেছি। অন্যান্য দলগুলো বিপরীতটাই করেছে। আমাদের বিশ্বের সেরা খেলোয়াড় (মেসি) আছে। তবে সে একা বিশ্বকাপ জেতাতে পারবে না। তাকে সহযোগিতা করতে হবে। সে খুবই অভিজ্ঞ। তাকে পাওয়ার অনেক সুবিধা। সে ফুটবল বিশ্বে এক নম্বর। তার উচ্চাকাঙ্ক্ষা আছে। এই বিশ্বকাপটা তার জেতা দরকার।’