খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটক রাখা হয়েছে : ড. অলি আহমেদ

0
18

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সঙ্গে সম্পর্ক বাড়ানোর জন্য ২০ দলীয় জোটের দায়িত্ব পেলে কাজ করতে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি ড. অলি আহমেদ। এছাড়া অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য বিরোধী দলের সঙ্গে সরকারকে অালোচনায় বসার আহ্বান জানান তিনি।

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে একথা জানান তিনি। চলমান রাজনৈতিক পরিস্থিতি নিজেদের দলীয় অবস্থান তুলে ধরে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে এলডিপি।

প্রতিবেশী ভারতের সঙ্গে বিএনপি জোটের দূরত্ব রয়েছে, অন্যদিকে ভারতের ক্ষমতাসীনদের সঙ্গে আপনার ভালো সম্পর্ক রয়েছে এক্ষেত্রে জোট থেকে দায়িত্ব পেলে ভারতের সঙ্গে সম্পর্ক উন্নয়নে কাজ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে অলি আহমেদ বলেন, ‘বন্ধুত্ব যে কারো সঙ্গে থাকতে পারে, তার মানে এই না কেউ কাউকে টাকা দেবে। জোটে আছি। জোটের যে কোনো দায়িত্ব পালন করবো।

বিএনপি জোট ভাঙার গুঞ্জন নিয়ে তার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, ‘ভাই বোনের মধ্যে ঝগড়া হতেই পারে। ভাই বোনের সঙ্গে ঝগড়া হয় না?’

কোটা সংস্কার আন্দোলনকে যৌক্তিক উল্লেখ করে অলি আহমেদ বলেন, কোটা বাতিল করা হয়েছে। এখন মুক্তিযোদ্ধাদের সন্তানরা মহাসমাবেশের ঘোষণা দিয়েছে। সরকারের উচিত হবে তাদের সঙ্গে আলোচনা করে এই সমস্যার সমাধান করা।

তিনি বলেন, ২০১৮ সাল নির্বাচনের বছর, নির্বাচনকে কেন্দ্র করে দেশ যেন অশান্ত না হয়। আমরা সুষ্ঠু নির্বাচন চাই। একজন রাজনীতিবিদ অন্যকে সম্মান করবে এটা চাই।

খালেদা জিয়াকে অন্যায়ভাবে আটক রাখা হয়েছে দাবি করে বিএনপির সাবেক এই নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন কারাগারে ছিলেন তখন বিদেশে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছিল, খালেদা জিয়ার সু-চিকিৎসার জন্য ইউনাইটেড হাসপাতালে ব্যবস্থা করা উচিত।

রাজনৈতিক কর্মসূচি পালনের জন্য পুলিশি অনুমতির বিষয়ে সমালোচনা করেন তিনি।

সংক্ষিপ্ত এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ।