ঢাবির সিন্ডিকেট নির্বাচনে আওয়ামীপন্থিদের বিজয়

0
3

newsus24.ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল ও ফিন্যান্স কমিটির নির্বাচনে মোট ১৩টি পদের মধ্যে ১২টি পদে আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের প্যানেল নীল দল বিজয়ী হয়েছে।

অন্যদিকে বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল মাত্র ১টি পদে জয় লাভ করেছে।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও দায়িত্বপ্রাপ্ত নির্বাচন কমিশনার অধ্যাপক ড. কামাল উদ্দীন এ ফলাফল ঘোষণা করেন।

নীল দলের নির্বাচিতরা হলেন- দুর্যোগ বিজ্ঞান ও ব্যাবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এসএম মাকসুদ কামাল (প্রভোস্ট ক্যাটাগরি), আইন বিভাগের অধ্যাপক ড. রহমত উল্যাহ (অধ্যাপক ক্যাটাগরি), ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের হুমায়ুন কবির (সহযোগী অধ্যাপক ক্যাটাগরি), অনুজীব বিজ্ঞান বিভাগের ড. মোহাম্মদ মিজানুর রহমান (সহকারী অধ্যাপক ক্যাটাগরি) ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের জান্নাতুল নাইম (প্রভাষক ক্যাটাগরি), অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক মমতাজ উদ্দিন আহমদ (ফিন্যান্স কমিটি), একাডেমিক কাউন্সিলের সদস্য পদে পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড.আলমগীর কবির, গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. নেপাল চন্দ্র, আইইআর’র সহযোগী অধ্যাপক আশরাফ সাদেক, সমাজ কল্যাণ ইন্সটিটিউটের সহকারী অধ্যাপক মো. আশরাফুল ইসলাম, সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক ড. সঞ্চিতা গুহ ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল আলম চৌধুরী।

সাদা দল থেকে ডিন ক্যাটাগরিতে একমাত্র ড. হাসানুজ্জামান নির্বাচিত হয়েছেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বৃহস্পতিবার (১৯ এপ্রিল) সকাল ৯টার দিকে এ ভোটগ্রহণ শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলে। এ নির্বাচনে অংশগ্রহণ করে আওয়ামীপন্থি নীল দল এবং বিএনপিপন্থি সাদা দল৷

নীল দল থেকে সিন্ডিকেট প্রার্থীরা ছিলেন- সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সাদেকা হালিম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মাকসুদ কামাল, আইন অনুষদের প্রাধ্যক্ষ অধ্যাপক রহমত উল্লাহ, ইসলামের ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ হুমায়ুন কবির, অনুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. মিজানুর রহমান ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন বিভাগের প্রভাষক জান্নাতুল নাঈমা।

অন্যদিকে সাদা দল থেকে সিন্ডিকেট প্রার্থী ছিলেন- ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন ড. হাসানুজ্জামান, ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. মহিউদ্দিন, পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান লুৎফর রহমান, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক রাশীদ মাহমুদ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কাজী মোহাম্মদ মাহবুবুর রহমান ও রসায়ন বিভাগের প্রভাষক রোকনুজ্জামান।

নির্বাচনের প্রিজাইডিং অফিসার ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক কামাল উদ্দীন।

এর আগে ভোটগ্রহণ চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো আখতারুজ্জামান সকাল ১১টায় কেন্দ্র পরিদর্শনে আসেন। এসময় তাঁর সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানি।

 

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here