বিশ্বকাপে অনিশ্চিত আগুয়েরো

0
63

newsus24.লিওনেল মেসিবিহীন আর্জেন্টিনা কতটা অসহায়, বিপর্যস্ত- সেটা বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে স্পেনের বিপক্ষে হাড়ে হাড়ে টের পেয়েছে জোর্জে সাম্পাওলির দল। আশার আলো দেখিয়েছিলেন সার্জিও আগুয়েরো। ২০১৮ সালের শুরুতে ১৩ ম্যাচে ১৫ গোল করায় আর্জেন্টিনার আশার পালে হাওয়া লেগেছিল।

কিন্তু বিশ্বকাপের জন্য আর্জেন্টিনাকে মাঠে পূর্ণতা এনে দিতে তৈরি হচ্ছিলেন বেশ জোরেসোরে। অথচ হাঁটুর ইনজুরি সংশয়ে ফেলে দিচ্ছে আগুয়েরোর বিশ্বকাপ স্বপ্ন। আর এই ইনজুরির কারণে পুরো মার্চ মাস মাঠের বাইরে ছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

আবারও অনুশীলন করার সময় ইনজুরিতে পড়েন আর্জেন্টাইন তারকা। বিশ্বকাপের আগে আগুয়েরোর সেরে ওঠার আশা করলেও আর্জেন্টিনা দলের ফিজিও জানাচ্ছেন ভিন্ন কথা। ফিজিওর মতে, বিশ্বকাপের আগেও সুস্থ হতে পারবেন না তিনি।

হাঁটুতে অস্ত্রোপচার করার ফলে সুস্থ হতে এক মাসের বেশি সময় লাগবে আগুয়েরোর। কিন্তু বিশ্বকাপ শুরু হতে দুই মাসও বাকি নেই। এই সময়ের মধ্যে তিনি পুরোপুরি ম্যাচ খেলার মতো ফিট হবেন কি না এটা নিয়ে সন্দিহান আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের ফিজিও হোমেরো দি আগোস্তিনো।

এই ফিজিও বলেন, ‘বিশ্বকাপ শুরু হতে দুই মাসেরও কম সময় বাকি। আমার মনে হয় না সে শতভাগ খেলার উপযোগী হয়ে এই সময়ের মধ্যে আর্জেন্টিনার বিশ্বকাপ দলে যোগ দিতে পারবে। ইনজুরিটা বেশ গুরুতর। সে হয়তো সুস্থ হওয়ার জন্য প্রবল চেষ্টা চালাবে। কিন্তু আমার মনে হয় না সে বিশ্বকাপের আগে ফিট হতে পারবে।’

আগোস্তিনো আরও বলেন, ‘আগুয়েরোর সুস্থ হতে কমপক্ষে পাঁচ সপ্তাহ লাগবে। মুশকিল হলো, এখানে তার পুরোনো ইনজুরিটাও রয়েছে যেটা থেকে সে পুরোপুরি মুক্ত হতে পারেনি। তার সুস্থ হওয়ার প্রক্রিয়াটাও খুব ধীরগতির যেটা আমরা আশা করিনি। অস্ত্রোপচার ছাড়া তার ব্যথাটাকে কাঁটিয়ে ওঠানোর জন্য ডাক্তাররা চেষ্টা চালিয়েছে। কিন্তু প্রত্যেকবারই তারা ব্যর্থ হয়েছে।’

আগামী জুনেই শুরু হবে রাশিয়া বিশ্বকাপ। ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে আর্জেন্টিনা।

 

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here